চিরনিদ্রায় শায়িত হলেন বিয়ানীবাজার কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস, আলেমে দ্বীন শায়খুল হাদিস মাওলানা শাফিউর রহমান ভাদেশ্বরী। সোমবার (২৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের নিউজার্সিতে সংক্ষিপ্ত পরিসরে তার জানাজার নামাজ শেষে স্থানীয় এক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। মরহুমের জানাজা ও দাফন কার্যে তার নিকটাত্মীয়রা অংশ নেন।

মাওলানা শাফিউর রহমান ভাদেশ্বরী গত ২২ এপ্রিল ভোরে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি গত মাসে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।

মাওলানা শাফিউর রহমান ভাদেশ্বরী গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামের বাসিন্দা। তিনি বিয়ানীবাজার সিনিয়র কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস হিসেবে মৃত্যুর পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করছিলেন। তিনি সিলেটের পাঠানটুলা জামেয়ায়ও বেশ কিছুদিন শিক্ষকতা করেছেন। এছাড়াও নিজের গ্রামে নিজ হাতে গড়া আল্ হেরা হাফিজিয়া মাদ্রাসাও পরিচালনা করে আসছিলেন তিনি। তিনি একটানা বেশ কয়েকবছর বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ছিলেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-